চতুর্থ স্থান ধরে রাখতে শেষ ম্যাচে সেরা দলই নামাবেন জুরগেন ক্লপ । বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

চতুর্থ স্থান ধরে রাখতে শেষ ম্যাচে সেরা দলই নামাবেন জুরগেন ক্লপ । বর্তমান

Share This


লন্ডন, ১২ মে: ইংলিশ প্রিমিয়ার লিগের পরিণতি নির্ধারিত হয়ে গিয়েছে ঢের আগেই। প্রায় পাঁচ ম্যাচ বাকি থাকতে খেতাব জিতে নিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। তবু রবিবার ব্রাইটনের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচকে হালকা ভাবে নিচ্ছে না লিভারপুল। কোচ জুরগেন ক্লপ সাফ জানিয়ে দিয়েছেন, পূর্ণ শক্তির দলই তিনি মাঠে নামাবেন। রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা ভেবে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কোনও প্রশ্ন নেই। কারণ রবিবারের ম্যাচের পর হাতে আরও ১৩ দিন সময় থাকবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে তরতাজা হয়ে ওঠার জন্য। অতএব মো সালাহ, ভার্জিল ফন ডিকদের সামনে রেখেই অ্যানফিল্ডে ব্রাইটনকে হারানোর লক্ষ্যে ঝাঁপাবে লিভারপুল।

আসলে জুরগেন ক্লপের কাছে এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে ইপিএল পয়েন্ট টেবলে নিজেদের চতুর্থ স্থান সুনিশ্চিত করার জন্য। কারণ লিগের সেরা চারটি দলই ছাড়পত্র পাবে পরবর্তী চ্যাম্পিয়ন্স লিগে খেলার। এক্ষেত্রে লিভারপুলের ঘাড়ে নিশ্বাস ফেলছে চেলসি। ৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে লিভারপুল। সমসংখ্যক ম্যাচ খেলে তাদের থেকে মাত্র দু’পয়েন্ট কম পেয়ে পঞ্চম স্থানে রয়েছে চেলসি। এই পরিস্থিতিতে নিজেদের অবস্থান ধরে রাখতে হলে ব্রাইটনের কাছে শেষ ম্যাচে অন্তত হারা চলবে না লিভারপুলের। আর সে জন্যই তারকাদের বিশ্রাম দেওয়ার ঝুঁকি নিতে চাইছেন না ক্লপ। কোচের বক্তব্য, ‘এই ম্যাচ আমাদের কাছে কোনও অংশে কম গুরুত্বপূর্ণ নয়। পয়েন্ট টেবলের দিকে তাকালেই সেটা বোঝা যাবে। তাই সেরা দলই নামাবো পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার লক্ষ্যে।’ ক্লপ আরও বলেন, ‘অনেকে মনে করছেন, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা মাথায় রেখে এই ম্যাচে সেরা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া উচিত। কিন্তু তাঁদের আমি মনে করিয়ে দিতে চাই, এই ম্যাচের পর হাতে প্রায় দু’সপ্তাহ সময় থাকবে তরতাজা হয়ে ওঠার জন্য।’

আসলে ইউরোপ সেরা হওয়ার অভিযানে লিভারপুল গত এক মাসে দারুণ ফর্ম দেখালেও ইপিএলের শেষ পর্বে তাদের পারফরম্যান্স গ্রাফ অনেকটাই নেমে এসেছে। গত পাঁচটি ইপিএল ম্যাচে মো সালাহদের সংগ্রহ মাত্র ৬ পয়েন্ট। যার মধ্যে একেবারে নীচের দিকে থাকা দুটি দলের সঙ্গে ড্র করার পাশাপাশি গত রবিবার চেলসির কাছে ১-০ গোলে হেরে সহসা চাপে পড়ে গিয়েছে লিভারপুল। তাই লিগের শেষ ম্যাচে টেবলের চতুর্দশ স্থানে থাকা ব্রাইটনের বিপক্ষে জয় ছাড়া অন্যকিছু ভাবছেন না জুরগেন ক্লপ।

No comments:

Post a Comment

Pages