পাতৌদি স্মারক বক্তৃতা নিয়ে বোর্ডের অভ্যন্তরে জোর কলহ - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

পাতৌদি স্মারক বক্তৃতা নিয়ে বোর্ডের অভ্যন্তরে জোর কলহ

Share This


নয়াদিল্লি, ১২ মে: পাতৌদি স্মারক বক্তৃতা নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) আভ্যন্তরীন কলহ প্রকাশ্যে চলে এল। বোর্ডের ক্রিকেট অপারেশন সংক্রান্ত জিএম সাবা করিম মর্যাদাপূর্ণ ওই বক্তৃতার জন্য যে চার প্রাক্তন ক্রিকেটারকে মনোনীত করেছেন, সেই তালিকা পছন্দ হয়নি কার্যকরী সচিব অমিতাভ চৌধুরির। তাই সিওএ’র কাছে পাঠানো ই-মেলে সাবা করিমের বেছে নেওয়া প্যানেলের বিরোধিতা করেন তিনি।

গত কয়েক বছরের মতো এবারও পাতৌদি স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হবে বিসিসিআইয়ের বার্ষিক পুরস্কার প্রদান অনুষ্ঠানের সময়। আগামী ১২ জুন আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট শুরুর প্রাক্কালে বেঙ্গালুরুতে হবে পাতৌদি স্মারক বক্তৃতা। তার জন্য ক্রিকেট অপারেশন সংক্রান্ত জিএম সাবা করিম প্রাথমিক ভাবে বেছে নিয়েছেন চার প্রাক্তন ক্রিকেটারকে। তাঁরা হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি, ইংল্যান্ডের দুই প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন ও কেভিন পিয়েটারসেন এবং শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। প্রাথমিক সেই তালিকা চূড়ান্ত অনুমোদনের জন্য সিওএ’র কাছে পাঠিয়েছেন করিম। সম্ভবত এঁদের মধ্যে থেকে দু’জনকে বেছে নেওয়া হবে স্মারক বক্তৃতার বক্তা হিসেবে। সিওএ’র প্রধান সিকে খান্নার প্রথম দুই পছন্দের নাম সৌরভ গাঙ্গুলি ও কুমার সাঙ্গাকারা। আবার বোর্ডের কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরি সায় দিয়েছেন সৌরভ গাঙ্গুলি ও কেভিন পিয়েটারসেনের হয়ে।

কিন্তু কার্যকরী সচিব অমিতাভ চৌধুরির একেবারে পছন্দ হয়নি ৪ জনের মধ্যে কাউকেই। সাবা করিমের প্রস্তাবিত তালিকার প্রবল বিরোধিতা করে সিওএ’র কাছে পালটা চিঠি পাঠিয়েছেন তিনি। সেই ই-মেলে রীতিমতো ব্যঙ্গ করে অমিতাভ লিখেছেন, ‘বক্তাদের যে তালিকা প্রস্তুত হয়েছে তা দেখে মনে হচ্ছে, কোনও স্মারক বক্তৃতা নয়, এটা যেন বিতর্ক প্রতিযোগিতার আসর! আমি মনে করি, মর্যাদাপূর্ণ এই স্মারক বক্তৃতায় বর্ষীয়ান প্রাক্তনদের সুযোগ দেওয়া উচিত। সেক্ষেত্রে নরি কন্ট্রাক্টর, চাঁদু বোরদে, এরাপল্লি প্রসন্ন, আব্বাস আলি বেগের মতো ব্যক্তিত্বকে বেছে নেওয়া উচিত ছিল। কয়েকদিন আগে বেঙ্গালুরুতে পাতৌদি স্মারক বক্তৃতা নিয়ে আলোচনার সময় আমি এমন প্রস্তাবই দিয়েছিলাম। কিন্তু তা গ্রাহ্য হয়নি।’

No comments:

Post a Comment

Pages