বিশ্বকাপের আগে উদ্বেগ কাটিয়ে ওঠাই চ্যালেঞ্জ, মন্তব্য নেইমারের । বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

বিশ্বকাপের আগে উদ্বেগ কাটিয়ে ওঠাই চ্যালেঞ্জ, মন্তব্য নেইমারের । বর্তমান

Share This

রিও ডি জেনেইরো, ১২ মে: প্রায় সুস্থ হয়ে উঠলেও মাঠে ফেরার আগে রীতিমতো উদ্বেগের মধ্যে রয়েছেন নেইমার। কারণ সামনেই রাশিয়া বিশ্বকাপ। হাতে আর মাত্র এক মাস। এর মধ্যে তিনি কতটা ম্যাচ ফিট হয়ে উঠতে পারবেন, তা নিয়েই বেশি চিন্তিত লাগছে ব্রাজিলের ২৬ বছর বয়সী মহাতারকাকে। বিশ্বকাপে ভালো খেলতে হলে মনের মধ্যে বাসা বাঁধা এই ভয়কে সবার আগে দূর করতে হবে বলে মনে করেন নেইমার।



গত ফেব্রুয়ারিতে ফরাসি লিগে পিএসজির হয়ে মার্সেইয়ের বিরুদ্ধে খেলতে গিয়ে গুরুতর চোট পান নেইমার। তাঁর ডান পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙে। এরপর মার্চের গোড়ায় ডান পায়ের ফিফথ মেটাটারসালে অস্ত্রোপচার করান তিনি। তার পর থেকেই মাঠের বাইরে রয়েছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড। তবে গত সপ্তাহে তিনি প্যারিসে নিজের ক্লাব পিএসজি’তে ফিরেছেন। রিহ্যাব প্রক্রিয়ার বাকি পর্বটা শেষ করবেন প্যারিসেই। কিন্তু বিশ্বকাপে খেলতে পারবেন কিনা, কিংবা খেললেও একশো ভাগ ফিটনেস ফিরে পাবেন কিনা, সেই চিন্তায় এখনও অস্থির নেইমার। এই মানসিক বাধাটা কাটাতে না পারলে বিশ্বকাপে কিভাবে নিজের সেরাটা মেলে ধরবেন, তা নিয়েও উদ্বিগ্ন তিনি। 



প্রাক্তন ব্রাজিলিয়ান তারকা জিকোর ইউ-টিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার বলেন, ‘বিশ্বকাপের আগে প্রত্যাশা অনেক। এখনও সব কিছু ঠিকঠাক চলছে। এ জন্য ঈশ্বরকে ধন্যবাদ। হ্যাঁ, আমি আবার হাঁটতে শুরু করেছি। কিন্তু তা সত্ত্বেও আমি খুব ভয়ে রয়েছি পুনরায় মাঠে ফিরে আসার ব্যাপারে। মনের মধ্যে একটা অজানা উদ্বেগ ঘুরপাক খাচ্ছে।’ সেই সঙ্গে তিনি যোগ করেন, ‘বিশ্বকাপে আমি সক্ষমতার সেরাটা উজাড় করে দিতে চাই। আর সে জন্য সবার আগে এখন প্রয়োজন মন থেকে এই ভয় তাড়ানো। যত দ্রুত সম্ভব এই উদ্বেগ কাটিয়ে ওঠাই এখন আমার প্রধান চ্যালেঞ্জ।’



বিশ্বকাপের মাঝ পথে চোট পেয়ে ছিটকে যাওয়ার অতীত অভিজ্ঞতা রয়েছে নেইমারের। ২০১৪ সালে ঘরের মাঠে শেষ আটের লড়াইয়ে কলম্বিয়ার বিপক্ষে পিঠে চোট পেয়ে ছিটকে যান তিনি। তাঁকে ছাড়া সেমি-ফাইনালে খেলতে নেমে জার্মানির কাছে ৭-১ গোলে উড়ে যায় ব্রাজিল। ২০১৮ বিশ্বকাপে ভালো খেলে সেই লজ্জা মুছে ফেলার লক্ষ্যে রাশিয়ার বিমানে উঠবেন নেইমাররা। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে শুরু হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ অভিযান। ‘ই’ গ্রুপে থাকা ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ হল কোস্টারিকা ও সার্বিয়া।



এদিকে, নেইমারকে ২০০ মিলিয়ন পাউন্ড দিয়ে পিএসজি থেকে খরিদ করতে উদগ্রীব রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট। আগামী মরশুমে তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাশে খেলাতে চান নেইমারকে। এই প্রসঙ্গে রিয়ালের কোচ জিদান বলেছেন, ‘আমার কাছে এমন কোনও খবর নেই। এখন আমরা পুরো ফোকাস করছি ২৬ মে কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দিকে। আগামী মরশুমের  ভাবনা পরে ভাবা যাবে।’

No comments:

Post a Comment

Pages