Breaking News

হাঁটুর চোট, বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন ড্যানি আলভেজ । বর্তমান

রাইট ব্যাক নিয়ে সমস্যায় ব্রাজিল কোচ তিতে




রিও ডি জেনেইরো, ১২ মে: ডান হাঁটুতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন ব্রাজিলের নির্ভরযোগ্য রাইট ব্যাক ড্যানি আলভেজ। শনিবার ব্রাজিলের লেফটব্যাক মার্সেলোর জন্মদিন। একইদিনে ব্রাজিল ফুটবল ফেডারেশন জানিয়ে দিল, বিশ্বকাপে ড্যানি আলভেজকে পাবে না তারা। 



গত মঙ্গলবার ফ্রেঞ্চ কাপ ফাইনালে তৃতীয় ডিভিশনের দল লেস হারবিয়ার্সের বিরুদ্ধে ম্যাচে ডান হাঁটুতে গুরুতর চোট পান প্যারি সাঁ জাঁ’র (পিএসজি) আলভেজ। সেই ম্যাচে ২-০ গোলে জিতে পিএসজি চ্যাম্পিয়ন হয়। শনিবার ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) পক্ষ থেকে সরকারিভাবে জানানো হয়েছে, ‘ড্যানি আলভেজের চোট সারিয়ে সুস্থ হয়ে ওঠার কোনও সম্ভাবনাই নেই। বিশ্বকাপের দলে তাঁকে নির্বাচিত করা কোনওমতেই সম্ভব নয়।’ পিএসজি’র পক্ষ থেকেও আলভেজের চোটের কথা জানিয়ে দেওয়া হয়েছে। 



রাশিয়া বিশ্বকাপে ড্যানি আলভেজের না থাকা মাঠে নামার আগে চিন্তা বাড়িয়ে দিল ব্রাজিল কোচ তিতের। এদিন ৩০ বছরে বয়সে পা দিলেন ব্রাজিলের লেফট ব্যাক ও রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলো। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা লেফট ব্যাক মার্সেলোর পাশাপাশি ৩৫ বছর বয়সী ড্যানি আলভেজ ব্রাজিল কোচের সেরা অস্ত্র হিসেবে বিশ্ব ফুটবলে আলোচিত হচ্ছিলেন। এখন ড্যানি আলভেজের সঠিক পরিবর্ত খুঁজে পাওয়া তিতের পক্ষে খুবই কঠিন। যদিও তিতের হাতে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটির ড্যানিলো। কিন্তু তিনি নিয়মিত ক্লাব দলে সুযোগ পাননি। তাঁর পারফরম্যান্সও আহামরি নয়। ব্রাজিল স্কোয়াডে সাইড ব্যাক হিসেবে রয়েছেন ফেলিপে লুইস। কিন্তু তাঁর চোট রয়েছে। আরেক সাইড ব্যাক কোরিন্থিয়ান্সের ফাগনার চোটের জন্য টিম ডাক্তার রডরিগো ল্যাসমারের কাছে চিকিৎসাধীন। যে সার্জেন নেইমারের পায়ে অস্ত্রোপচার করেছেন।



রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলে ব্রাজিল ষষ্ঠবার খেতাব জিতবে। তার আগে আলভেজের মতো হেভিওয়েট ফুটবলারের চোট পাওয়া ব্রাজিল শিবিরে বড় ধাক্কা। বিশ্ব ফুটবলের কিংবদন্তি ও তিন বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিলিয়ান তারকা পেলে টুইট করে জানিয়েছেন, ‘আলভেজের খবর শুনে আমি দুঃখিত। বিশ্বকাপ খেলতে না পারা একজন ফুটবলারের কাছে কতটা যন্ত্রণার, সেটা আমি বুঝি!’



ড্যানি আলভেজের আগে ব্রাজিলের স্ট্রাইকার নেইমার পায়ের পাতায় গুরুতর চোট পেয়েছিলেন। জাতীয় দলের পাশাপাশি পিএসজি’তেও ড্যানি আলভেজের সতীর্থ নেইমার। নেইমারের পায়ে অস্ত্রোপচারও হয়। নেইমার সেই মার্চ থেকে খেলতে পারছেন না। ২০০৬ সালে ব্রাজিলের হয়ে অভিষেক হওয়ার পর আলভেজ জাতীয় দলের হয়ে ১০৭টি ম্যাচ খেলেছেন। পিএসজি কোচ উনাই এমেরি বলেছেন, ‘আলভেজের ভালো বুঝবেন ডাক্তারই। ওর জন্যই সত্যিই আমি দুঃখিত।’ এর আগে বার্সেলোনা, জুভেন্তাসের হয়ে ৩৮টি ট্রফি জিতেছেন ড্যানি আলভেজ।

ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, খেলাধুলা সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে
[pullquote align="normal"]
loading...
loading...
[/pullquote]

No comments