তুচ্ছ ব্যাপার:‌ স্বপন । আজকাল - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

তুচ্ছ ব্যাপার:‌ স্বপন । আজকাল

Share This




আজকালের প্রতিবেদন: মোহনবাগানের নতুন ফুটবল সচিব হওয়ার পরই কোমর বেঁধে নেমে পড়লেন মুখ্যমন্ত্রীর ভাই স্বপন ব্যনার্জি। মঙ্গলবার মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী ও নতুন মরশুমের ফুটবলারদের নিয়ে তড়িঘড়ি সভা ডাকলেন। মঙ্গলবার ক্লাব তঁাবুতে সভার পাশাপাশি মধ্যাহ্নভোজের আয়োজনও রেখেছেন বাগানের ফুটবল সচিব। 



দায়িত্ব নেওয়ার পরদিনই অর্থাৎ শনিবার দুপুরে ক্লাবে চলে আসেন। ক্লাবের অফিস কর্মীদের সঙ্গে আলোচনা সারেন। ব্যস্ততার ফাঁকে নিজের লক্ষ্যের কথা জানিয়ে দেন স্বপন, ‘আমার প্রথম লক্ষ্য হচ্ছে, টুটু বসু ও অঞ্জন মিত্র দু’জনে আলোচনা করে একসঙ্গে মিলে যাক। অঞ্জনদা আমাকে যে নতুন পদ দিয়েছেন, তার জন্য ওঁর কাছে আমি কৃতজ্ঞ।’ সেইসঙ্গে এ–‌ও জানিয়ে দেন, ‘‌শনিবার থাকায় অফিসের অনেক কর্মচারী আসেননি, সোমবার সবাই আসবেন। সোমবার অফিস স্টাফদের সঙ্গে আলোচনা করে কোথায় কোথায় সমস্যা হচ্ছে, তা নিয়ে আলোচনা করব। কোচের সঙ্গে আজ কথা বলেছি। মঙ্গলবার কোচ–ফুটবলারদের নিয়ে মিটিংয়ে বসব। ফুটবলারদের ব্যক্তিগত সমস্যার কথা শুনব।’



ফুটবল সচিব স্পষ্টই জানিয়ে দেন, স্পনসরশিপ করতে তিনি পারবেন না। ‘স্পনসরশিপ করতে তো আমি পারব না। কিন্তু, ফুটবলারদের যেন কোনও সমস্যা না থাকে, সেদিকটা নজর রাখব। চেষ্টা করব, ক্লাবের বর্তমান অচলাবস্থা দ্রুত দূর করতে। ক্লাব বঁাচলে আমরা সবাই বঁাচব।’



মোহনবাগান ফুটবল সচিবের পদে সত্যজিৎ চ্যাটার্জির বদলে চেয়ারে বসেছেন। কতটা চাপ অনুভব করছেন? স্বপনের সটান জবাব, ‘কোনও চাপই অনুভব করছি না। এটা আমার কাছে তুচ্ছ ব্যাপার। সত্যজিৎ চ্যাটার্জি যে কাজটা পারেন, বাবু‍্ন ব্যানার্জি তার চেয়ে কম কিছু পারে না। সত্যজিৎ চ্যাটার্জি বড় প্লেয়ার ছিলেন, আমি কর্মকর্তা। বি সি রায় ট্রফির টিম নিয়ে গিয়ে চ্যাম্পিয়ন করিয়ে ফিরেছিলাম। ২০১০ সালে। এছাড়াও, ২০১৪–তে শিলচরে মোহনবাগান টিমের সঙ্গে ম্যানেজার হিসেবে গিয়েছিলাম। প্লেয়ারদের তদারকির সব দায়িত্বে ছিলাম। আমার প্রশাসনিক কাজের অভিজ্ঞতা আছে। আমি বিওএ–র সচিব। এছাড়াও হকি, বক্সিং সংস্থার সচিব পদে রয়েছি। ফলে মোহনবাগানের ফুটবল সচিবের দায়িত্ব সামলাতে আমার কোনও সমস্যা হবে না।’



কর্মসমিতির বিশেষ আমন্ত্রণী সদস্য শিশির ঘোষ ক্লাবের তরফে কোনও চিঠি পাননি। শিশির বলেন, ‘চিঠি হাতে না পেলে কোনও মন্তব্য করব না।’

No comments:

Post a Comment

Pages