ফরাসি ওপেনের আগে আত্মবিশ্বাসী রাফা নাদাল | বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

ফরাসি ওপেনের আগে আত্মবিশ্বাসী রাফা নাদাল | বর্তমান

Share This

জোড়া ক্লে-কোর্ট খেতাব জয় 



বার্সেলোনা, ৩০ এপ্রিল: ক্লে-কোর্টে অপ্রতিরোধ্য দৌড় জারি রেখে ফের বার্সেলোনা ওপেন খেতাব জিতলেন রাফায়েল নাদাল। রবিবার ফাইনালে বিশ্বের এক নম্বর স্প্যানিশ তারকাটি ৬-২, ৬-১ স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন গ্রিক তরুণ স্টেফানোস সিটসিপাসকে। এই নিয়ে ১১ বার বার্সেলোনা ওপেনে চ্যাম্পিয়ন হলেন রাফা। আর ক্লে-কোর্টে সামগ্রিগ ভাবে এটি তাঁর ৫৫-তম খেতাব। শুধু তাই নয়, বার্সেলোনায় মুকুট ধরে রাখার পথে ক্লে-কোর্টে রেকর্ড ৪৬টি সেট টানা জয়ের ধারাবাহিকতাও বজায় রাখলেন তিনি।

গত সপ্তাহেই কেরিয়ারের ১১-তম মন্টে কার্লো মাস্টার্স খেতাব জিতেছিলেন রাফায়েল নাদাল। সেই আসরেও কোনও সেট খোয়াননি অপ্রতিরোধ্য ১৬টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী মহাতারকা। পরপর দুটি ক্লে-কোর্টে চ্যাম্পিয়ন হয়ে আসন্ন ফরাসি ওপেনের একাদশতম খেতাব জয়ের ক্ষেত্রেও নিজেকে ফেবারিট হিসেবেই মেলে ধরলেন নাদাল। উল্লেখ্য, ক্লে-কোর্টে রেকর্ড ৪০১টি ম্যাচ জয়ের বিপরীতে তিনি পরাজিত হয়েছেন মাত্র ৩৫টি ম্যাচে। রবিবার বার্সেলোনা ওপেনের ফাইনালে স্টেফানোস সিটসিপাসকে হারাতে বিন্দুমাত্র বেগ পেতে হয়নি তাঁকে। ম্যাচ শেষে সেন্টার কোর্টে নাদালের সবকটি বার্সেলোনা ওপেন খেতাব জয়ের ভিডিও ফুটেজ দেখানো হয়। একই সঙ্গে এই কোর্টটিকে নাদালের নামে নামকরণের কথা ঘোষণা করা হয়। 

প্রতিক্রিয়া জানাতে গিয়ে রোমাঞ্চিত নাদাল বলেন, ‘ভিডিওতে স্মরণীয় মুহূর্তগুলি দেখে আমি সত্যিই আবেগতাড়িত হয়ে গিয়েছি। সত্যি বলতে কী, কখনোই এমন সাফল্যের ঝলমলে কোলাজ দেখিনি। এ জন্য আমি আয়োজকদের কাছে কৃতজ্ঞ। একই সঙ্গে আমার পরিবারকেও ধন্যবাদ জানাচ্ছি। তাদের জন্যই আজ আমি এখানে পৌঁছাতে পেরেছি।’

No comments:

Post a Comment

Pages