ফেডারেশন কাপের ট্রায়াল রান সেরে ফেলল মোহনবাগান | আনন্দবাজার পত্রিকা - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

ফেডারেশন কাপের ট্রায়াল রান সেরে ফেলল মোহনবাগান | আনন্দবাজার পত্রিকা

Share This

মোহনবাগান ৩ (জেজে, কেন লুইস, বিক্রমজিৎ)
বেঙ্গালুরু ১ (দঙ্গেল)

কটক থেকে সোমবার সন্ধেয় কলকাতায় পৌঁছে বুধবারই বেঙ্গালুরুর বিরুদ্ধে এএফসি কাপের ম্যাচ খেলতে নেমেছিল সঞ্জয় সেনের ছেলেরা। কলকাতার মাঠে ফেড কাপের অনুশীলন সেরে নেওয়ার সঙ্গেই কোচ দেখে নিলেন তাঁর রিজার্ভ বেঞ্চকেও।

ম্যাচ শুরুর ৯ মিনিটের মধ্যেই গোল করে মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন জেজে লালপেখলুয়া। রেনিয়ের ফার্নান্ডেজের চিপ থেকে শুরুতেই দলকে এগিয়ে দিয়েছিলেন ভারতীয় এই স্ট্রাইকার। এ দিন ফেডকাপের দলে ন’টি পরিবর্তন করেছিলেন মোহনবাগান কোচ। সঞ্জয় সেনের রিজার্ভ বেঞ্চও সফল। ২৪ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করে বেঙ্গালুরু। প্রথমার্ধের খেলা শেষ হয় আক্রমণ, পাল্টা আক্রমণে। কিন্তু জেজের গোল ছাড়া আর কেউই গোল করতে পারেনি।

প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে শেষ করেছিল মোহনবাগান। দ্বিতীয়ার্ধটাও মোহনবাগানেরই নামে লেখা থাকল রবীন্দ্র সরোবরের মাঠে। গোলের খাতা খুললেন সেমিনলেন দঙ্গেল। ৫২ মিনিটে গোল করে বেঙ্গালুরুকে সমতায় ফেরান তিনি। কিন্তু উৎসব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭৪ মিনিটে আবার মোহনবাগানকে এগিয়ে দেন কেন লুইস। তার আগে অবশ্য নিশ্চিত গোলে সুযোগ নষ্ট করেন জেজে ও কেন লুইস। তার পরই অবশ্য গোল করে মান রাখেন লুইস। ৮০ মিনিটে শেষ কাজটি করে দেন বিক্রমজিৎ সিংহ। এখান থেকে আর ফিরতে পারেনি বেঙ্গালুরু।
ফেডারেশন কাপ ফাইনালের আগে আর এক ফাইনালিস্ট বেঙ্গালুরুকে এএফসি কাপের ম্যাচে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল মোহনবাগান।

No comments:

Post a Comment

Pages