মনোরঞ্জনের পরামর্শেই কোচ মৃদুল | বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

মনোরঞ্জনের পরামর্শেই কোচ মৃদুল | বর্তমান

Share This

সোমবার অধিক রাত পর্যন্ত ঠিক ছিল মর‌গ্যানের পরিবর্তে ইস্ট বেঙ্গলের কোচ হচ্ছেন আর্মান্দো কোলাসো। লাল-হলুদে কোচিং করে যাওয়া ডেম্পোর হয়ে পাঁচবার আই লিগ জেতা এই কোচ প্রায় সব মিডিয়াকেই বিবৃতি দেন, তিনি বৃহস্পতিবার কলকাতায় আসছেন ইস্ট বেঙ্গলে কোচিং করাতে। কিন্তু আরও রাতে চিত্রটা আকস্মিক বদলে যায়। ইস্ট বেঙ্গলের দু’একজন শীর্ষ কর্তা আর্মান্দো কোলাসোকে কোচ করার ব্যাপারে বেঁকে বসেন।
তার মধ্যে একজন পরিষ্কার বলে দেন, ‘আর্মান্দো কোচ হলে আমি আর ইস্ট বেঙ্গল ক্লাবে আসব না।’ এর সঙ্গে মৃদুল ব্যানার্জিকে কোচ করে নিয়ে আসার ব্যাপারে জোর সওয়াল করেন প্রাক্তন ফুটবলার ও লাল-হলুদের ঘরের ছেলে মনোরঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, ‘মৃদুল বাঙালি কোচ। লড়াকু ছেলে। কলকাতা দুই প্রধানে সহকারী কোচ হয়েছে এর আগে। মহমেডান স্পোর্টিংয়ে দক্ষতার সঙ্গে কোচিং করিয়েছে। অনেকদিন পর সন্তোষ ট্রফিতে বাংলাকে চ্যাম্পিয়ন করেছে। তাহলে কেন ওকে সুযোগ দিয়ে দেখা হবে না? ওকে সন্তোষ ট্রফিতে কোচ করার ব্যাপারে আমিই আই এফ এ’র কাছে সুপারিশ করেছিলাম।’ সবাইকে খুশি করতে ইস্ট বেঙ্গল শীর্ষ কর্তারা নির্বিবাদী, নির্বিরোধী মৃদুল ব্যানার্জিকেই কোচ করতে রাজি হয়ে যান। মৃদুলও বাকি মরশুমের জন্য ইস্ট বেঙ্গলের কোচ হতে রাজি হয়ে যান। এমনিতেই বাংলাকে সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন করার পর তিনি বাড়িতে বসেছিলেন। ঘনিষ্ট মহলে তিনি বারবার আক্ষেপ করে বলেছিলেন, তাঁকে কেউ সুযোগ দেয় না। ফেডারেশন কাপটাই মৃদুলের কাছে বড় চ্যালেঞ্জ। সেখানে ইস্ট বেঙ্গল চ্যাম্পিয়ন হতে না পারলে নতুন মরশুমে আবার অ্যাশলে ওয়েস্টউড, ডেরেক পেরেরা, আর্মান্দো কোলাসোর নাম কোচ হিসেবে ভেসে উঠবে।
আর্মান্দো কোলাসো চেয়েছিলেন এই মরশুমের বাকি সময় ও আগামী মরশুমের জন্য পুরো চুক্তি। কিন্তু গোয়ান কোচ অতীতে ইস্ট বেঙ্গল কোচ হিসেবে চরম ব্যর্থ। বারবার বাড়ি চলে যাওয়ার প্রবণতা রয়েছে। বুকে পেসমেকার রয়েছে। হাই ব্লাড সুগার রয়েছে তাঁর। কলকাতা ফুটবলের চাপ তিনি আবার সামলাতে পারবেন? এইসব ভেবেই আর্মান্দো কোলাসোকে কোচ করার ভাবনা থেকে শেষ মুহূর্তে সরে আসেন ইস্ট বেঙ্গল কর্তারা। 
বাংলাকে সন্তোষ ট্রফিতে চ্যাম্পিয়ন করার পর মৃদুল এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি পঞ্চাশ জনের রান্না যেমন করতে পারি, রেঁধে বেড়ে পাঁচশো লোককেও খাওয়াতে পারি। কিন্তু সেই সুযোগ পাচ্ছি কই?’ সেই বহু প্রতীক্ষিত সুযোগ তিনি আপাতত পেলেন। ইস্ট বেঙ্গলকে কটকে ফেড কাপ এনে দিতে পারলে মৃদুলকে আগামী মরশুমে ছেঁটে ফেলা কঠিন হবে লাল-হলুদ কর্তাদের পক্ষে। সোমবার সন্ধ্যায় রোয়িং ক্লাবে সন্তোষ ট্রফি জয়ী বাংলার দলের সংবর্ধনা অনুষ্ঠানে আই এফ এ সচিব উৎপল গাঙ্গুলি স্পষ্ট জানিয়ে দেন, ‘আগামী মরশুমেও সন্তোষ ট্রফিতে বাংলার কোচ হবেন মৃদুল ব্যানার্জি।’ মনে হচ্ছে, এতদিনে মৃদুলের ভাগ্যের চাকা ঘুরতে শুরু করেছে।

No comments:

Post a Comment

Pages