এখনও কাজ চালিয়ে যেতে চান মরগ্যান | বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

এখনও কাজ চালিয়ে যেতে চান মরগ্যান | বর্তমান

Share This

২৭ পয়েন্টে দাঁড়িয়ে টানা চারটি ম্যাচে হার। মরগ্যানের পদত্যাগ দাবি করছেন ইস্ট বেঙ্গল কর্তারা। শোনা যাচ্ছে, ফেডারেশন কাপের আগে ইস্ট বেঙ্গল কোচের পদে দুটি নাম। বেঙ্গালুরু এফ সি’কে দু’বার আই লিগ জেতানো ব্রিটিশ কোচ অ্যাশলে ওয়েস্টউড বা পাঁচবার আই লিগ জয়ী ডেম্পোর প্রাক্তন কোচ আর্মান্দো কোলাসো। 

রবিবার বারাসত স্টেডিয়ামে ডিএসকে শিবাজিয়ান্সের কাছে হারের পর মরগ্যান কাজ চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন। ম্যাচের পর বললেন, ‘আমার লক্ষ্য শেষ দুটি ম্যাচ জেতা। সোমবার বিশ্রাম। মঙ্গলবার আবার প্র্যাকটিসে নামব।’
বোঝা গেল, আর্থিক ক্ষতি স্বীকার করে পেশাদার ব্রিটিশ কোচ এখন পদত্যাগ করতে রাজি নন। তিনি চুক্তি অনুযায়ীই কাজ চালিয়ে যেতে চান। বরং বললেন, আই লিগের ম্যাচ শেষ হওয়ার পরই তিনি ফেডারেশন কাপ নিয়ে ভাবতে চান। যা শুনে আড়ালে হাসছেন ইস্ট বেঙ্গলের কিছু কর্তা! মরগ্যান বললেন, ‘গত তিনটি ম্যাচের থেকে আজ ফুটবলাররা ভালো খেলেছে। অনেক সুযোগ তৈরি করেছে। আমি দলের খেলায় খুশি। কিন্তু ভালো ফিনিশার না থাকলে কী করব?’ অস্ট্রেলিয়ান স্ট্রাইকার ক্রিস্টোফার পেইনকে কে দলে এনেছে? মরগ্যান কর্তাদের দিকেই ইঙ্গিত করেন। তিনি বলেন, ‘এই ব্যাপারে গত ডার্বির পর আমি বলেছিলাম। আবার একই কথা বলে বিতর্ক বাড়াতে চাই না।’ সমর্থকরা এদিনও মরগ্যানকে ‘গো ব্যাক’ বলেছেন। বিদেশি কোচ তা শুনে অভ্যস্ত হয়ে গিয়েছেন। বললেন, ‘সমর্থকরা টাকা দিয়ে টিকিট কেটে খেলা দেখতে আসেন। দলের ব্যর্থতায় তাঁদের ক্ষোভ তো বাড়বেই।’ 
শিবাজিয়ান্সের গোলরক্ষক সুব্রত পালের প্রশংসা শিবাজিয়ান্সের কোচ ডেভ রজার্সের মুখে। একইসঙ্গে মরগ্যানের কণ্ঠেও সুব্রতর প্রশংসা। তবে ডেভ রজার্সের তৃপ্তি, স্কোয়াডে মোট সাত অনূর্ধ্ব-২২ ফুটবলার নিয়ে ইস্ট বেঙ্গলকে হারিয়ে দেওয়া। এদিন শিবাজিয়ান্সের প্রথম একাদশে ছিলেন দু’জন অনূর্ধ্ব-২২ ফুটবলার। তারমধ্যে একজন গোলদাতা জেরি। সেখানে ইস্ট বেঙ্গলের সবমিলিয়ে স্কোয়াডে দু’জন অনূর্ধ্ব-২২ ফুটবলার। রজার্স বুঝিয়ে গেলেন, নর্থ-ইস্টের জুনিয়র ফুটবলারই আগামী দিনে ভারতীয় ফুটবলের সম্পদ। আর এদিন এই তারুণ্যের কাছেই হেরে গেল ইস্ট বেঙ্গলের অভিজ্ঞতা।
এদিকে, মুম্বই এফ সি ও চেন্নাই সিটি এফ সি’র মধ্যে ম্যাচটি গোলশূন্যভাবে শেষ হয়। এই ম্যাচ ড্র করে মুম্বইয়ের অবনমনের আশঙ্কা আরও বেড়ে গেল।

No comments:

Post a Comment

Pages