আইজলের ভিডিও দেখতে চান । আজকাল - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

আইজলের ভিডিও দেখতে চান । আজকাল

Share This

ভিড়টা জমতে শুরু করে দিল। ২২ এপ্রিলই কি সুনামি হয়ে আছড়ে পড়বে, নাকি চলতি মাসের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে? সেই উত্তরটা রয়েছে সময়ের কাছে। তবে, মিনার্ভা–‌বধ করে রবিবার সন্ধেয় শহরে ফিরল মোহনবাগান। সনি নর্ডি, শৌভিক চক্রবর্তী, প্রীতম কোটালদের স্বাগত জানাতে কলকাতা বিমানবন্দরে হাজির বেশ কিছু সবুজ–মেরুন সমর্থক। বিমানবন্দরের বাইরে বেরিয়ে এই দৃশ্য দেখেই অধিনায়ক কাৎসুমি ইউসার মুখে চওড়া হাসি। সমর্থকদের শুভেচ্ছা কুড়োলেন সমস্ত ফুটবলার।

লুধিয়ানা থেকে দিল্লি হয়ে দুটো বিমানে ভাগ হয়ে শহরে ফিরল সঞ্জয় সেনের দল। বিমানবন্দরে নেমেই মোহন কোচ ইস্টবেঙ্গল–শিবাজিয়ান্স ম্যাচের ফলাফল জানতে চাইলেন আগত সংবাদমাধ্যমের কাছে। ইস্টবেঙ্গলের হারের খবর শুনে খুশি হলেন কি না, তা সঞ্জয়ের অভিব্যক্তিতে বোঝা যায়নি। শুধু বললেন, ‘ওদের হারাটা দুর্ভাগ্যজনক। তবে এর বেশি কিছু মন্তব্য করতে চাই না। অন্য দলকে নিয়ে না ভেবে নিজের টিমকে নিয়ে ভাবছি।’
সামনে বাকি আর দুটো হার্ডল। তার মধ্যে ২২ তারিখ পাহাড়ে আইজল ধ্বংস হলেই কেল্লা ফতে। তবু, কাপ আর ঠোঁটের দূরত্ব না মোছা পর্যন্ত প্রচণ্ড সাবধানী সঞ্জয়। তিনি এবং পুরো টিম লিগের সামনের দুটো ম্যাচকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন। তিনি বলেন, ‘পাহাড়ে আইজলের বিরুদ্ধে জেতা খুব কঠিন কাজ। ছেলেরাও সেটা জানে। সতর্ক থাকতে হবে আমাদের।’ এখন মোহনবাগান টিমের সকল সদস্যের চোখে ভাসছে গত বছরের স্মৃতি। আইজলের কাছে অ্যাওয়ে ম্যাচে মুখ থুবড়ে পড়ে খেতাবি দৌড়ে হোঁচট খেতে হয়েছিল দলকে। 
সামনে ফের সেই আইজল। যে টিমটি কোচ খালিদ জামিলের তত্ত্বাবধানে দুর্ধর্ষ পারফরমেন্স জারি রেখেছে। বিমানবন্দরের বাইরে দঁাড়িয়ে সঞ্জয় খালিদের দলকে প্রশংসায় ভরিয়ে বলেন, ‘ওরা দারুণ খেলছে। চার্চিলকে হারিয়েছে। ম্যাচটা দেখতে পাইনি। আমাদের ভিডিও অ্যানালিস্ট উজ্জ্বলকে বলব তা জোগাড় করতে। ম্যাচের ভিডিওটা দেখে প্রস্তুতি শুরু করব।’ সোমবার অনুশীলনে বিশ্রাম। মঙ্গলবার থেকে অনুশীলন শুরু হবে।
তার আগে মিনার্ভার বিরুদ্ধে চ্যাম্পিয়নশিপের ‘মাস্ট উইন’ ম্যাচ জিতে বাগান ফুটবলাররা ফুরফুরে মেজাজে। রবিবার সকালেই লুধিয়ানাতে যে যার মতো করে শপিংয়ে বেরিয়ে পড়েছিলেন। বিক্রমজিতের বাড়িতেও ঘুরতে গিয়েছিলেন সতীর্থরা। কিছু ফুটবলারর স্বর্ণমন্দির ঘুরতে যান। বোধহয় আই লিগ জয়ের প্রার্থনাটা সেরে নিয়েছেন ওখানেই। সে প্রসঙ্গে শহরে ফিরে প্রীতম হেসে বলেন, ‘হ্যাঁ, আমরা গিয়েছিলাম স্বর্ণমন্দিরে। আই লিগের জয়ের প্রার্থনা সেরে নিয়েছি।’ মোহনবাগান গতবারের বদলা হিসেবে ২২ তারিখের ম্যাচটা দেখতে নারাজ। জেজে শপিংয়ের ব্যাগ হাতে নিয়ে বিমানবন্দরের বাইরে বেরিয়ে বলেন, ‘আইজল ম্যাচটা টাফ হবে।’
চ্যাম্পিয়নশিপের গন্ধে সমর্থকরা স্বপ্ন দেখা শুরু করে দিলেও সঞ্জয় ব্রিগেডের ফোকাসে শুধু ‘মিশন আইজল’।

No comments:

Post a Comment

Pages