Breaking News

জাপানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু করল ভারত | আনন্দবাজার পত্রিকা




এশিয়ান চ্যাম্পিয়নশিপ হকিতে জাপানকে ৪-১ গোলে হারিয়ে দিল ভারতের মেয়েরা। নভনীত কাউরের হ্য়াটট্রিকসহ একটি গোল করলেন অনুপা বারলা। এটিই ছিল ভারতের প্রথম ম্যাচ।  যেটা বড় ব্যবধানে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ভারতের মহিলা হকি দল।

ম্যাচ শুরুর ৭ মিনিটের মধ্যেই গোল করে ভারতে এগিয়ে দিয়েছিল নভনীত কাউর। এর পর ২৫ ও ৫৫ মিনিটে আরো দুটো গোল করেন তিনি। তার মাঝে ৫৩ মিনিটে অনুপার গোল। শুরু থেকেই ম্যাচ নিজেদের দখলেই রেখেছিল ভারতের মেয়েরা। শুরু থেকেই আক্রমণাকত্মক খেলে জাপানের রক্ষণকে চাপে ফেলে দিয়েছিল ভারতের ফরোয়ার্ডরা।

প্রথম গোলের রাস্তা তৈরি করেছিলেন বন্দনা কাটারিয়া ও লিলিমা মিঞ্জ। একে অপরের সঙ্গে খেলে স্ট্রাইকিং সার্কেলের ভিতর নভনীতকে বল বাড়িয়ে দিয়েছিসে বন্দনা। আর তখনই এগিয়ে যায় ভারত। তার পর পুরো ম্যাচ জাপানের উপর চাপ বজায় রেখেছিল ভারত। সঙ্গে জমাট ছিল ভারতের রক্ষণও। যা একবারই ভাঙতে পেড়েছিল জাপান। ৫৮ মিনিটে আকি ইয়ামাদার গোলে ব্যবধান কমলেও তা কাজে লাগেনি।

ম্যাচ জিতে নভনীত বলেন, ‘‘এটা খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল আমাদের জন্য। কারণ ভাল শুরু সব সময় পরের ম্যাচের জন্য আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য় করে। আন্তর্জাতিক স্তরে এটাই আমার প্রথম ম্যাচের সেরার পুরস্কার। আমি খুব খুশি।’’ ১৬ মে চিনের বিরুদ্ধে নামবে ভারত।
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, খেলাধুলা সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে
[pullquote align="normal"]
loading...
loading...
[/pullquote]

No comments