ফুটবল সচিব হওয়ার দৌড়ে শিশির ঘোষ ও বিদেশ বসু - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

ফুটবল সচিব হওয়ার দৌড়ে শিশির ঘোষ ও বিদেশ বসু

Share This

আজ মোহন বাগানের কর্মসমিতির সভা


নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পদত্যাগী ফুটবল সত্যজিৎ চ্যাটার্জির বিকল্প কে হবেন? বিদেশ বসু, না শিশির ঘোষ?ফিনান্স কমিটির রিপোর্টসহ কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য শুক্রবার মোহন বাগানের কার্যনির্বাহী কমিটির সভা বসছে। মিত্র গোষ্ঠীর কর্তারা বলছেন, সত্যজিতের মতো হেভিওয়েট প্রাক্তন ফুটবলারের বিকল্প বিদেশ, কিংবা শিশির ঘোষই হতে পারে। ১৪ বছর মোহন বাগানে খেলা শিশির ঘোষের সঙ্গে একপ্রস্থ কথা হয়েছে মোহন বাগান সচিবের। 

তবে বিগত বছরে বিদেশ মোহন বাগান দলের মূলস্রোতে ছিলেন। তিনি ছিলেন টেকনিক্যাল কমিটির সদস্য। ক্লাবের কার্যকরী কমিটিতেও রয়েছেন। বিদেশ একান্তই রাজি না হলে শিশিরের সঙ্গে চূড়ান্ত কথা হতে পারে। শুক্রবার সভার আগে বিদেশের সঙ্গে আলাদা আলোচনায় বসতে পারেন মোহন বাগান সচিব। বিদেশ অরাজি হলে একসময় ভারতীয় ফুটবলের গ্ল্যামারাস স্ট্রাইকার শিশির ঘোষ মোহন বাগানের ফুটবল সচিবের দায়িত্ব নিতে রাজি। 

পদত্যাগী সহ সচিব ও অর্থ সচিবের প্রিয়পাত্র সত্যজিৎ হলেও তাঁর সমসাময়িক শিশির ঘোষ ইদানীং মোহন বাগানের শাসক গোষ্ঠীর কাছে ব্রাত্য ছিলেন। দু’বছর ইস্ট বেঙ্গলে খেলার জন্যই হয়তো ঘরের ছেলে সত্যজিতের থেকে শিশিরের গুরুত্ব কমে গিয়েছিল। অথচ আটের দশকে মোহন বাগানে শিশির ঘোষ অতি উজ্জ্বল ফুটবলার। দীপেন্দু বিশ্বাসের আগে তিনিই গত ৩০ বছরে সবচেয়ে সফল বাঙালি স্ট্রাইকার। শিশির সবুজ-মেরুনের সেন্টিনারি বছরের অধিনায়কও ছিলেন। 

এরমধ্যে আবার বর্তমান মাঠ সচিব নিজে ফুটবল সচিব হওয়ার জন্য তদ্বির করতে শুরু করেছেন। কিন্তু তিনি একাধিক ক্রীড়া সংস্থার সঙ্গে যুক্ত। ফলে তাঁর উপর অনেকের ভরসা নেই। শিশিরকে যদি ফুটবল সচিব হিসেবে ভাবা হয়, তাহলে তাঁকে প্রথমে কো-অপ্ট করতে হবে। আজ মিটিংয়ে দু’জন ভাইস প্রেসিডেন্টকে কো-অপ্ট করা হবে। সেখানে নাম রয়েছে প্রাক্তন সেনাবাহিনীর কর্ণেল ও বিশিষ্ট আইনজীবির। 

এদিকে, কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে থেকেই ২৫ লক্ষ টাকা করে ছ’টি স্পনসর যোগাড় করেছেন মোহন বাগান সচিব। তবে এই অর্থ কোনও অনুদান নয়। অর্থপ্রদানকারী কর্তাদের নিজস্ব সংস্থাকে মাইলেজ দেওয়া হবে। টাইটেল স্পনসর হিসেবে প্রায় সাড়ে পাঁচ কোটির ব্যবস্থা করেছেন মোহন বাগান সচিব। তবে সেই ডিল সম্পূর্ণ করতে গেলে সচিবকে একদিনের জন্য হলেও মুম্বই যেতে হবে। তাহলেই নাকি সেই সাড়ে পাঁচ কোটি টাকার স্পনসর এই মরশুমের জন্য নিশ্চিত হয়ে যাবে।

সৌজন্যে ঃ বর্তমান

No comments:

Post a Comment

Pages