বিশ্বকাপে নেমার, দাবি ডাক্তারের | আনন্দবাজার পত্রিকা - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

বিশ্বকাপে নেমার, দাবি ডাক্তারের | আনন্দবাজার পত্রিকা

Share This

রাশিয়া বিশ্বকাপের ৪৭ দিন আগে উৎকণ্ঠা কমল ব্রাজিল শিবিরে। জাতীয় দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়ে দিলেন, বিশ্বকাপে খেলবেন নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)।

ফরাসি লিগে গত ২৫ ফেব্রুয়ারি মার্সেইয়ের বিরুদ্ধে ম্যাচে চোট পান নেমার। ডান পায়ের পাতার হাড় ভেঙে গিয়েছিল প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি) তারকার। গত ৩ মার্চ ব্রাজিলে অস্ত্রোপচার হয় নেমারের। কয়েক দিনের মধ্যে বিশেষ বুট পরে রিহ্যাব শুরু করে দিলেও বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে সংশয় দূর হয়নি। সপ্তাহখানেক আগে নেমার নিজেই জানিয়েছিলেন, বিশ্বকাপে খেলার ব্যাপারে তিনি আশাবাদী। তবে ১৭ মে শেষ ডাক্তারি পরীক্ষার পরেই বোঝা যাবে কবে থেকে অনুশীলন শুরুতে পারবেন।


অবশেষে যাবতীয় জল্পনার অবসান। ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘‘দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য নেমার প্রচুর পরিশ্রম করছে। আশা করছি, বিশ্বকাপের প্রস্তুতিতেও যোগ দেবে।’’ তেরেজোপোলিসে ২১ থেকে ২৭ মে বিশ্বকাপের প্রস্তুতি শিবির বসছে ব্রাজিল দলের। নেমার কি সেখানেই যোগ দিচ্ছেন? লাসমার বলেছেন, ‘‘এই মুহূর্তে আমাদের প্রথম কাজ হচ্ছে, শারীরিক ভাবে নেমারকে ফিট করে তোলা। কারণ, ও সদ্য চোট সারিয়ে মাঠে ফিরছে। তাই এখন নেমারকে বিশেষ ধরনের অনুশীলন করতে হবে।’’

No comments:

Post a Comment

Pages