এবার এফপিএ’র দ্বারস্থ মোহন বাগান ফুটবলাররা । বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

এবার এফপিএ’র দ্বারস্থ মোহন বাগান ফুটবলাররা । বর্তমান

Share This

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপ থেকে বিদায়ের দুই সপ্তাহ পরেও পেমেন্ট না পাওয়ায় মোহন বাগানের ভিনরাজ্যের ফুটবলাররা এবার ভাইচুং ভুটিয়া-রেনেডি সিংদের ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের দ্বারস্থ হচ্ছেন। গত কয়েকদিন মোহন বাগানের ভিন রাজ্যের ফুটবলাররা এফপিএ’র ওই দুই শীর্ষ কর্তার সঙ্গে যোগাযোগ করেন। রেনেডিরা বলেছেন, বকেয়া নিয়ে সমস্যার কথা লিখিতভাবে জানাতে। সেই চিঠি পেলে তাঁরা ফেডারেশন সচিব কুশল দাসকে জানাবেন। মোহন সচিবের সঙ্গে ফেডারেশন কর্তাদের কথা বলতে অনুরোধ করবেন।। মোহন বাগানে থেকে বেরিয়ে যাওয়া ফুটবলাররা বকেয়ার দাবিতে অনেক বেশি সক্রিয়। ফুটবলাররা এই পদক্ষেপ নিলে মোহন বাগান সচিব আরও চাপে পড়বেন। কর্মসমিতির সদস্যরা সচিবকে অনুরোধ করেছিলেন, সোমবারের মধ্যে পেমেন্ট মিটিয়ে দিতে। ফুটবলারদের পেমেন্ট দ্রুত হওয়ার কোনও সম্ভাবনা নেই। 
গণ পদত্যাগের প্রস্তুতি মোহন বাগানে: শুধু সত্যজিৎ চ্যাটার্জি নন, আরও বেশ কিছু কর্মসমিতির সদস্য এই সপ্তাহের মধ্যেই ইস্তফা দিয়ে চলেছেন। যার অর্থ, বর্তমান কমিটি নিষ্ক্রিয় হয়ে পড়বে। আরও একাকীত্বে ভুগবেন সচিব। ২০ জন নির্বাচিত সদস্যর মধ্যে ১১ জন একযোগে পদত্যাগ করলেই আইনের চোখে নিষ্ক্রিয় হয়ে যাবে বর্তমান কমিটি। এই স্ট্র্যাটেজি নিয়ে রবিবার ছুটির দিনে সক্রিয় ছিলেন বেশ কিছু কর্তা। মোহন বাগানের অচলাবস্থার সমাধানে এই ভাবে কমিটি নিষ্ক্রিয় করে ভোটে যেতে চাইছেন কর্মসমিতির সংখ্যাগরিষ্ঠ সদস্য।
দলগঠন নিয়ে মঙ্গলবার সুব্রতর সঙ্গে আলোচনা টালিগঞ্জের: ভবানীপুর সচিবের সঙ্গে কথা বলেই টালিগঞ্জের কোচ হিসাবে দায়িত্ব নিচ্ছেন সুব্রত ভট্টাচার্য। রবিবার সকালে টালিগঞ্জ অগ্রগামীর কর্মসমিতি সুব্রত ভট্টাচার্যকে কোচ করার সর্বসম্মত সিদ্ধান্ত নেয়। শ্যামনগরে থাকা সুব্রত ভট্টাচার্যকে তা জানিয়ে দেওয়া হয়। এরপর সুব্রত ভরানীপুর সচিবের সঙ্গে কথা বলেন। ভবানীপুর কর্তারা তাঁকে বলেন,‘টালিগঞ্জ এখন ভবানীপুরের থেকে বড় টিম। তিন বড় ক্লাবের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করার সুযোগ আপনি পাবেন। তাই ওদের ক্লাবে যেতেই পারেন। ভবানীপুর সচিব বলেন,‘উনি সৌজন্য দেখিয়েছেন। আমরা ওকে টালিগঞ্জের দায়িত্ব নিতে বলেছি।’ মঙ্গলবার দলগঠন নিয়ে টালিগঞ্জ সচিব আলোচনায় বসছেন সুব্রতর সঙ্গে। অ্যান্টনি সোরেন, স্নেহাশিস দত্ত, গৌতম কুজুরদের মতো পরিচিত ফুটবলাররা আছেন। বিদেশি নিয়ে সেদিন আলোচনা হবে। নতুন স্পনসরের চেষ্টা করছেন টালিগঞ্জ সচিব। সব মিলিয়ে কলকাতা লিগে টালিগঞ্জের সাইড বেঞ্চে দেখা যাবে মোহন বাগানের বাবলুকে। মোহন বাগানে নির্বাচন নিয়ে মামলা হওয়ার সম্ভাবনা প্রবল। এবং সেই মামলা আদালতে গেলে নভেম্বর-ডিসেম্বরের আগে নির্বাচন সম্ভব নয়। সুব্রতকে ভবানীপুরের কোচ হিসাবে ছেড়ে দেওয়ার নেপথ্যে আছে এই ফ্যাক্টরও।
মহমেডানের হার: কোচ বদলেও কোনও লাভ হল না মহমেডান স্পোর্টিংয়ের। রবিবার তারা ১-২ গোলে হেরে গেল বিএফসি (বি) দলের কাছে। বিএফসি’র হয়ে গোল করেন নওরেম রোশন সিং (৩৮ মিনিট) এবং লামগুল্যাং হামশিং (৮২ মিনিট)। মহমেডানের গোলদাতা ওয়েল আয়ন (৪১ মিনিট)। খেলা শেষ হওয়ার আট মিনিট আগে গোল খাওয়ায় হতাশ মহমেডানের নতুন কোচ মৃদুল ব্যানার্জি। পরবর্তী পর্বে যাওয়ার আর তেমন সম্ভাবনা রইল না মহমেডানের।

No comments:

Post a Comment

Pages