কাসিমদের সই নিয়ে হঠাৎ বিতর্ক | আনন্দবাজার পত্রিকা - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

কাসিমদের সই নিয়ে হঠাৎ বিতর্ক | আনন্দবাজার পত্রিকা

Share This

চুক্তি থাকা সত্ত্বেও তাদের চার ফুটবলারকে ইস্টবেঙ্গল কী ভাবে সই করাল তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন মিনার্ভা এফ সির কর্ণধার রঞ্জিত বাজাজ। প্রতিবাদ জানিয়ে ফেডারেশনকে চিঠিও পাঠাল আই লিগ চ্যাম্পিয়ন দলের কর্তারা।


সেনেগালের মিডিও কাসিম আদিদারা ছাড়াও দীপক দেবরানী, সুখদেব সিংহ, গগনদীপ বালিকে সই করিয়েছেন লাল হলুদ কর্তারা। চন্ডীগড় থেকে ফোনে রঞ্জিত দাবি করলেন, ‘‘দীপক, সুখদেব এবং গগণদীপের সঙ্গে আমাদের চুক্তি আছে ২০১৯ পর্যন্ত। ওদের নিতে হলে আমাদের সঙ্গে কথা বলতে হবে। আর কাসিম সই করলে তাঁকে দিতে হবে প্রাপ্ত অর্থের পঁচিশ শতাংশ। না হলে আমরা ছাড়পত্র দেব না।’’ তাঁর বক্তব্য, মোহনবাগান যে দুই ফুটবলারকে সই করিয়েছে সেই মইনুদ্দিন খান ও অভিষেক আম্বেদকর সব কিছু নিয়ম মেনে করেছেন। কোনও সমস্যা হয়নি। ইস্টবেঙ্গল তা করেনি। ওরা সরাসরি ফুটবলারের সঙ্গে কথা বলে চুক্তি করেছে। তা অন্যায়।

যা শুনে প্রচন্ড চটেছেন ইস্টবেঙ্গল কর্তারা। মিনার্ভা পঞ্জাবের ফুটবলার আনার ব্যাপারে যিনি সক্রিয় ভূমিকা নিয়েছেন সেই প্রাক্তন ফুটবলার অ্যালভিটো ডি’কুনহা বললেন, ‘‘প্রচারের আলোয় আসার জন্য বাজাজ এ সব বলছে। আমরা কোনও ফুটবলারকে জোর করে নিইনি। মিনার্ভার সঙ্গে ওই ফুটবলারদের  চুক্তি ছিল, চুক্তি ভাঙলে প্রাপ্ত অর্থের তিরিশ শতাংশ টাকা দেবে। সেটা ওরা মিনার্ভাকে দিয়ে ছাড়পত্র আনবে। আমরা কেন বাজাজের সঙ্গে কথা বলতে যাব।’’

No comments:

Post a Comment

Pages