২৯ শে জুলাই হয়তো স্পনসরের নাম ঘোষণা, ইস্ট বেঙ্গলের দেখানো পথে হেঁটে বড় চমক দিতে চলেছে মোহন বাগান | দীপ্তাশিস দাশগুপ্ত - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

২৯ শে জুলাই হয়তো স্পনসরের নাম ঘোষণা, ইস্ট বেঙ্গলের দেখানো পথে হেঁটে বড় চমক দিতে চলেছে মোহন বাগান | দীপ্তাশিস দাশগুপ্ত

Share This



আবার ও ভারতীয় ফুটবলে ইতিহাস রচনা করলো ইস্ট বেঙ্গল ক্লাব। তারাই ভারতীয় ফুটবলে প্রথম ক্লাব, যারা কিনা বিনিয়োগকারীর সাথে চুক্তিবদ্ধ হল। যে বহুজাতিক সংস্থা টির সাথে ক্লাবের চুক্তি হল তার নাম কোয়েস। এর সদর দপ্তর বেঙ্গালুরু তে। প্রাথমিক ভাবে ১০ বছরে ৪০০ কোটি টাকার চুক্তি হয়েছে ইস্ট বেঙ্গলের সাথে। যার অর্থ, প্রতি বছর ফুটবল সংক্রান্ত ব্যাপারে ৪০ কোটি টাকা বিনিয়োগ করবে এই সংস্থা। শুধু তাই নয়, এর বাইরেও যদি কোন আর্থিক প্রয়োজন হয় ক্লাবের, তাও মেটাবে কোয়েস। যার মধ্যে রয়েছে দল গঠন, পরিকাঠামো উন্নয়ন, অ্যাকাডেমি তৈরি থেকে আরম্ভ করে সমস্ত রকম বিষয়। কোয়েসের সিইও শ্রী অজিত আইস্যাক জানিয়েছেন যে, খেলাধুলো ছাড়াও ইস্ট বেঙ্গল কে তারা একটি বিশ্বব্যাপী নাম হিসেবে পরিগণিত করতে চান। সেই লক্ষ্যেই তারা এই ৯৮ বছরের পুরনো ঐতিহ্যবাহী এই ক্লাবের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন।
মরশুম শুরুর আগেই এত বড় মাপের বিনিয়োগকারীর সঙ্গে নিজেদের নাম যুক্ত হবার ফলে ক্লাবের অবস্থার যে অনেকটাই উন্নতি হবে, তা আর বলে দেবার অপেক্ষা রাখে না। আগের স্পনসর কিংফিশার চলে যাবার ফলে যে ধাক্কা খেয়েছিল, তা কাটিয়ে উঠে আগের চেয়েও অনেক বেশী শক্তিশালী হয়ে উঠবে তা আশা করা যায়। বড়মাপের বিনিয়োগকারী পাবার দরুণ ইস্ট বেঙ্গল কর্মকর্তারা এখন আই লিগ না খেলে আই এস এল খেলার কথাও বিবেচনা করছেন। তবে সবটাই এখনো অবধি আলোচনা সাপেক্ষ। তবে আই এস এল খেলুক বা না খেলুক, ইস্ট বেঙ্গল যে এবার বড় বাজেটের শক্তিশালী ফুটবল দল গড়বে তা নিশ্চিত করেই বলা যায়। 
    ইস্ট বেঙ্গলে যখন নতুন বিনিয়োগকারীর আগমনে নতুন দিগন্ত উন্মোচনের হাতছানি, তখন পাশের ক্লাব মোহন বাগানে স্পনসর সমস্যা এখনো মেটেনি। যার দরুণ দল গঠন থেকে আরম্ভ করে যেকোনো ব্যাপারেই চরম সঙ্কটে সবুজ মেরুন শিবির। তবে মোহন কর্তারা আশা করছেন, শীঘ্র ই তারাও একটি বড় মাপের স্পনসর জোগাড় করতে সক্ষম হবেন। এই ব্যাপারে বেশ কয়েকটি সংস্থার সাথে তারা কথা বার্তা বলেছেন। যার মধ্যে টাটা স্টিল অন্যতম। আশা করা যায়, এই সমস্ত সংস্থা গুলোর মধ্যেই যেকোনো একটির সঙ্গে খুব শীঘ্রই তারা চুক্তিবদ্ধ হতে পারবেন। এবং সমস্ত কিছু ঠিক ঠাক চললে ২৯ শে জুলাই মোহন বাগান দিবসের দিন ই সরকারী ভাবে ঘোষিত হতে পারে শতাব্দী প্রাচীন ক্লাবের নতুন স্পনসরের নাম। ইস্ট বেঙ্গল নতুন বিনিয়োগকারীর সাথে চুক্তি সেরে ফেলার পর মোহন বাগানে কবে নতুন স্পনসর বা বিনিয়োগকারী আসবে, এটাই এখন সকলের কৌতুহলের বিষয়।

No comments:

Post a Comment

Pages