Breaking News

আজ অপরাজিত আখ্যা অক্ষুণ্ণ রাখার লক্ষ্যে বার্সেলোনা । বর্তমান




বার্সেলোনা, ১২ মে: বার্সেলোনা আগেই এই মরশুমে স্প্যানিশ লা লিগা খেতাব করায়ত্ত করেছে। এখন দেখার বিষয় হল, অপরাজিতভাবে তারা প্রথম স্প্যানিশ ক্লাব রূপে লা লিগা জয়ের নজির গড়তে পারে কি না। রবিবার রাত সওয়া বারোটায় বার্সেলোনা লা লিগার অ্যাওয়ে ম্যাচটি খেলতে নামবে লেভান্তের বিরুদ্ধে। খেলা হবে এস্তাদিও সিউডাড ডে ভ্যালেন্সিয়ায়। গত তিনটি ম্যাচে লেভান্তে পরপর হারিয়েছে মালাগা, অ্যাথলেটিক বিলবাও এবং সেভিয়াকে। এর ফলে অবনমন বাঁচাতে সমর্থ হয়েছে লেভান্তে। তাই কোচ পাকো লোপেজ অনেক খোলা মনে ঘরের মাঠে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনার মোকাবিলা করতে পারবেন। 

উল্লেখ্য, গত পাঁচটি হোম ম্যাচে টানা জিতেছে লেভান্তে। কিন্তু কোনও প্রতিপক্ষ দলই শক্তিসামর্থে বার্সেলোনার ধারে কাছে ছিল না। লিও মেসি এবং লুই সুয়ারেজ মরশুমের শেষে আবার জ্বলে উঠেছেন। মেসির সামনে রয়েছে ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের হাতছানি। এছাড়া কোচ আর্নেস্টো ভালভার্দে চান, অপরাজিত থেকে লা লিগা জয়ের নজির গড়ে স্প্যানিশ ফুটবলের ইতিহাসে অমরত্ব অর্জন করতে। তাঁর কোচিংয়ে এবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল বার্সা। সেই ধাক্কা ঘরোয়া ফুটবলে দ্বিমুকুট জিতে অনেকটাই সামলে নিতে পেরেছেন তিনি। আগামী মরশুমেও বার্সার কোচ হচ্ছেন ভালভার্দে। রবিবার রাতে আক্রমণাত্মক ফুটবলই উপহার দেবে বার্সা। মরশুমের শেষ এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের সঙ্গে ২-২ ড্র করে অপরাজিত আখ্যা অক্ষুণ্ণ রেখেছিল বার্সেলোনা। তবে ঘরের মাঠে লেভান্তেকে হারানোর কঠিন চ্যালেঞ্জ বার্সার সামনে অপেক্ষা করছে রবিবার। 

অন্যদিকে, এবার স্প্যানিশ লা লিগায় বড়জোর তৃতীয় স্থানে শেষ করবে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গত মরশুমে তারা মোট পাঁচটি ট্রফি জিতেছিল। এবার সবেধন নীলমণি বলতে একমাত্র উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেতাবই বাকি রয়েছে। আগামী ২৬ মে ইউক্রেনের রাজধানী কিয়েভে লিভারপুলের বিরুদ্ধে মরশুমের শেষ মহার্ঘ্য ম্যাচে খেতাব জয়ের লড়াইয়ে অবতীর্ণ হবে রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচটি জিতলে জিদানের প্রশিক্ষণে রিয়াল চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাটট্রিক করবে। তবে এই ম্যাচেও দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বিশ্রাম দেন কোচ জিজু। গত এল ক্লাসিকোয় বার্সেলোনার বিরুদ্ধে গোল করার মুহূর্তে গোড়ালিতে চোট পান রোনাল্ডো। তারপর বিরতির সময় কোচ জিদান তাকে আর না খেলিয়ে মাঠ থেকে তুলে নেন। কারণ রিয়াল কোচ জিদানের পাখির চোখ এখন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। আর ওই ম্যাচে ভাগ্যনিয়ন্তা হতে পারেন সিআর সেভেন। এখনও পর্যন্ত এবারের চ্যাম্পিয়ন্স লিগে তিনি ১৫টি গোল করেছেন। তবে দুই পর্বের সেমি ফাইনালে গোল পাননি রোনাল্ডো।
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, খেলাধুলা সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে
[pullquote align="normal"]
loading...
loading...
[/pullquote]

No comments