এশিয়াড ও বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য সুপার কাপে না শ্রীকান্তের - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

এশিয়াড ও বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য সুপার কাপে না শ্রীকান্তের

Share This



এশিয়াড ও বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য সুপার সিরিজ নাও খেলতে পারেন কিদাম্বি শ্রীকান্ত। দারুণ ফর্মে রয়েছে ভারতের ব্যাডমিন্টন দল। সদ্য সমাপ্ত গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে একাধিক সাফল্য এসেছে ব্যাডমিন্টনের হাত ধরেই। সেই জেরেই কিদাম্বি শ্রীকান্ত পৌঁছে গিয়েছিলেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। তার পর অবশ্য এক ধাক্কায় নেমে যান পাঁচে। আবার উঠে এসেছেন তিন নম্বরে।


 বিশ্বের তিন নম্বর শ্রীকান্ত সেই ফর্মই ধরে রাখতে চান এশিয়ান গেমস ও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে। নিজেকে চোটমুক্ত রাখাটাই আসল লক্ষ্য। আর সেই কারণেই সুপার সিরিজে হয়তো খেলবেন না শ্রীকান্ত। তাঁর প্রাথমিক লক্ষ্য জাকার্তা এশিয়ান গেমসে নিজেকে চোটমুক্ত রেখে সেরাটা দেওয়া।


শ্রীকান্ত বলেন, ‘‘চোট সব থেকে বড় চিন্তার বিষয় আমাদের জন্য। আমারও তাই। গত বছর আমি চোট পেয়ে দীর্ঘ সময় বাইরে ছিলাম। এই বছরের শুরুতেও চোট ছিল। আমার শরীরের কথা মাথায় রাখতে হবে। প্রাথমিক লক্ষ্য শরীরের খেয়াল রাখা। এর জন্য আমি হয়তো মাঝের কয়েকটি সিরিজ বাদ দেব। সব খেলা আমার পক্ষে সম্ভব নয়।’’ এক্ষেত্রে আপাতত সুপার সিরিজের কথাই বলতে চেয়েছেন শ্রীকান্ত।


তিনি আরও বলেন, ‘‘আমার লক্ষ্য এশিয়ান গেমস ও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। এটাই আমার প্রাথমিক লক্ষ্য। পাশাপাশি আমাকে আমার র‌্য়াঙ্কিংও ধরে রাখতে হবে। আমার জন্য আসল হল যেটা খেলব সেটাই সেরাটা দিতে হবে। পুরো মরসুমটা পরিকল্পনা করে নিতে হবে। বিশ্বের এক নম্বর হওয়াটা আমার কাছে বিশেষ ঘটনা।’’ ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে গিয়ে এই কথা জানিয়েছেন তিনি।

সৌজন্যে - আনন্দবাজার পত্রিকা

No comments:

Post a Comment

Pages