বিগ ব্রেকিং | সব ধরনের ফুটবল কর্মকাণ্ড থেকে নির্বাসিত বাজাজ - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

বিগ ব্রেকিং | সব ধরনের ফুটবল কর্মকাণ্ড থেকে নির্বাসিত বাজাজ

Share This




বর্ণবিদ্বেষ মন্তব্যের জন্য এআইএফএফের কাছে দোষী সাব্যস্ত হওয়ার ফলে আই লিগের চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব এফসি মালিক রণজিৎ বাজাজকে সোমবার সব ধরনের ফুটবল কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয় এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।



আজ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন ডিসিপ্লিনারি কমিটি বলেছেন যে, বাজাজ গত এক বছরের মধ্যে  চারবার এই ধরনের অপরাধ ঘটিয়েছে। যার মধ্যে শেষতম হলো আইজল এফসিের বিরুদ্ধে মিনের্ভার অনূর্ধ্ব ১৮ র ম্যাচ যেটি গত ১২ই মে শিলংয়ের জেএলএন স্টেডিয়ামে 1-1 গোলে ড্র হয়েছে।শৃঙ্খলা কমিটির বক্তব্য অনুযায়ী, উত্তরপূর্বাঞ্চলের বংশোদ্ভূত রেফারি পিনস্কেমমাম মাওথহের বিরুদ্ধে বাজাজ এই ম্যাচে বর্ণবিদ্বেষজনিত মন্তব্য করেছিলেন।



"কমিটির মতামত অনুযায়ী  বাজাজকে গুরুতর দুর্নীতির অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে এবং ১২ মাসের জন্য সব ধরনের ফুটবলে নির্বাসনের পক্ষে অনুমোদন দেওয়া হয়েছে।সাসপেনশন সময়ের মধ্যে, এএফএএফ-এর আওতায় থাকা সব ধরনের ফুটবল কর্মকাণ্ড থেকে বাজাজকে নির্বাসিত এবং স্টেডিয়ামে প্রবেশে "নিষিদ্ধ" হয়েছে।আগামি 10 দিনের মধ্যে 10 লাখ টাকা জরিমানার টাকা দিতে হবে ।



এআইএফএফ এর ডিসিপ্লিনারি কমিটির সভাপতি শ্রী উশানাথ ব্যানার্জির গঠিত এই কমিটি আরও জানিয়েছেন নির্দিষ্ট সময়ের মধ্যে  টাকা না দিলে সাস্পেন্সানের মেয়াদ বাড়বে।ম্যাচ কমিশনার বিশ্বজিৎ মিত্র শৃঙ্খলা কমিটির রিপোর্টে তার বিবরনে পরিস্কার বলেছেন বাজাজ রেফারীর বিরুদ্ধে বর্ণবিদ্বেষজনিত মন্তব্য করেছেন যদিও বাজাজ তা অস্বীকার করেছেন।

যদিও রিপোর্টে পরিষ্কার লেখা আছে - নিয়মিত ও পরিকল্পিত ভাবে বাজাজ ম্যাচ কমিশনার, রেফারিদের বিপক্ষে জঘন্য ভাষায় আক্রমণ করে গেছেন যা একটি ক্লাব মালিকের কাছ থেকে কখনোই আশা করা যায় না।

No comments:

Post a Comment

Pages