Breaking News

দুই সমশক্তির লড়াই ইডেনে - হর্ষ ভোগলে | বর্তমান




ইডেন গার্ডেন্সে আজ দুই শক্তিশালী অথচ ভঙ্গুর টিমের লড়াই বেশ জমে উঠবে বলেই আমার ধারণা। হ্যাঁ, কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস। দু’দলের কাছেই মঙ্গলবারের ম্যাচ একপ্রকার কোয়ার্টার ফাইনালের মতো। তাদের প্লে-অফে ওঠা বা না ওঠা অনেকটাই নির্ভর করবে এই দ্বৈরথের ফলাফলের ওপর। তাই মোটামুটি সমান শক্তি ও দুর্বলতা সম্পন্ন কেকেআর ও রাজস্থান কেউ কাউকে ছেড়ে কথা বলবে না বলেই আমার ধারণা।

একাদশ আইপিএলের নিলামে মিতব্যয়ী কলকাতা নাইট রাইডার্স বেশ চাতুর্যের সঙ্গে দল গঠন করেছে। বিশেষ কোনও তারকার জন্য টাকার থলি উজাড় না করে, করিতকর্মা ক্রিকেটারদের অপেক্ষাকৃত কম দামে সই করিয়েছে তারা। সে দিক থেকে সক্ষমতা অনুযায়ী ভালোই পারফরম্যান্স দেখাচ্ছে নাইট বাহিনী। ওদের রিজার্ভ হয়তো খুব একটা শক্তিশালী নয়, কিন্তু প্রথম একাদশে যারা রয়েছে তারা প্রকৃত অর্থে যোদ্ধা। বিশেষ করে আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও অধিনায়ক দীনেশ কার্তিকের আলাদা করে প্রশংসা করতেই হবে। নারিন ও রাসেল ব্যাটিং ও বোলিংয়ে সমান দক্ষতার নিদর্শন রেখে বাকিদের কাজ অনেকটাই হালকা করে দিয়েছে।

অন্যদিকে, অত্যন্ত খারাপ শুরু করেও সহসা প্লে-অফে ওঠার দৌড়ে ঢুকে পড়েছে রাজস্থান রয়্যালস। টানা তিনটি ম্যাচ জিতে নতুন উদ্দীপনা পেয়ে গিয়েছে অজিঙ্কা রাহানের দল। তবে তাদের সাম্প্রতিক সাফল্যের পেছনে দলগত পারফরম্যান্সের চেয়ে ঢের বেশি অবদান রয়েছে দু’জনের ব্যক্তিগত দক্ষতার। ব্যাটিংয়ে জস বাটলার। আর বোলিংয়ে জোফরা আর্চার। ওরা ভালো খেললে টিম জিতছে। আর খেললে মুখ থুবড়ে পড়ছে গোটা দল। সত্যি বলতে কি, রাজস্থানের বাকি নামী খেলোয়াড়রা প্রত্যাশা পূরণে ডাহা ব্যর্থ। 
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, খেলাধুলা সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে
[pullquote align="normal"]
loading...
loading...
[/pullquote]

No comments