সাইনা ও সিন্ধু আমার কাছে মূল্যবান হীরের মতো: গোপীচাঁদ - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

সাইনা ও সিন্ধু আমার কাছে মূল্যবান হীরের মতো: গোপীচাঁদ

Share This


নয়াদিল্লি, ৫ মে: মূল্যবান হীরের মতোই যত্ন সহকারে সাইনা নেহওয়াল ও পিভি সিন্ধুকে পরিচর্যা করেন ভারতের চিফ কোচ গোপীচাঁদ। প্রাক্তন এই অল ইংল্যান্ড চ্যাম্পিয়নের হাত ধরেই ভারতের সেরা ব্যাডমিন্টন প্লেয়াররা বিশ্ব দাপাচ্ছেন। শনিবার দিল্লিতে ফিকির লেডিস উইংসের অনুষ্ঠানে গোপীচাঁদ বলেন, ‘একজন কোচ হিসেবে সাইনা ও সিন্ধু আমার কাছে মূল্যবান হীরে। দু’জনকেই এমনভাবে তৈরি করেছি, যাতে জয় বা পরাজয় তাদের খেলোয়াড়ি জীবনে বিশেষ প্রভাব না ফেলে। 

আমার হায়দরাবাদে অ্যাকাডেমি থেকে উঠে এসেছে সাইনা ও সিন্ধু। ওখানে প্রতিদিনই জয় ও পরাজয়ের ঘটনা ঘটছে। আমার একটাই কাজ থাকে, বিজয়ীদের আরও জয় পেতে উজ্জীবিত করা। আর বিজিতদের ভুল শুধরে সামনের দিকে আরও এগিয়ে নিয়ে যাওয়া।’ 

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে সোনা জিতে বিশ্ব র‌্যঙ্কিংয়ে ১২ নম্বরে অবস্থান করছেন সাইনা। সিন্ধুর সঙ্গে মুখোমুখি সাক্ষাতে ৪-১ ফলে এগিয়ে রয়েছেন সাইনা। ভারতের দুই মহাতারকা মুখোমুখি হলে কোচ গোপীচাঁদের মানসিক অবস্থা কেমন থাকে? এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি চাই, যে কোনও একজন জিতুক। তার জন্য ম্যাচের আগে দু’জনের মোবাইল নিজের কাছে রেখে দিই। ওদের ল্যাপটপ চেক করি। ফ্রিজে দেখে নিই, কোনও চকোলেট রাখা আছে কিনা।’ সাইনা ও সিন্ধুর ঝুলিতে অনেক মুকুট। গোপীচাঁদ চাইছেন, যে কেউ ওলিম্পিকসে সোনা জিতুক।

No comments:

Post a Comment

Pages