Breaking News

অস্তিত্বের লড়াইয়ে আজ মুখোমুখি রহিত-কোহলি । বর্তমান



বেঙ্গালুরু, ৩০ এপ্রিল: একাদশ আইপিএলে রীতিমতো ধুঁকছে মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। একের পর এক হারে পয়েন্ট টেবলে অবস্থানের মতোই তলানিতে গিয়েছে তাদের মনোবল। এই কঠিন পরিস্থিতিতে মঙ্গলবার দুই দল মুখোমুখি হবে অস্তিত্বরক্ষার লড়াইয়ে। এখনও পর্যন্ত ৭টি করে ম্যাচ খেলে ৫টিতেই হেরেছে রহিত শর্মার মুম্বই ও বিরাট কোহলির বেঙ্গালুরু। প্লে-অফে যাওয়ার আশা টিকিয়ে রাখতে হলে বাকি ম্যাচগুলি তাদের জিততেই হবে। টেবলের সাত নম্বরে থাকা বেঙ্গালুরুর থেকে রান রেটের অঙ্কে এক ধাপ ওপরে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তবে সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে দুই দলের দশা একই রকম।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে কোনও ম্যাচে ব্যাটসম্যানরা ডোবাচ্ছে তো, কোনও ম্যাচে বোলাররা। রবিবার ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৭৫ রান তুলেও তারা যে জয়ের মুখ দেখেনি, তার জন্য জঘন্য ফিল্ডিংকেই দায়ী করেছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেছেন, ‘আমাদের জয় প্রাপ্য ছিল না। আমার মনে হয়, জেতার জন্য আমরা যথেষ্ট চেষ্টাও করিনি। এরকম ফিল্ডিং করলে জেতা যায় না। যেটা এক রান হওয়ার কথা, সেটাতে আমরা বাউন্ডারি দিয়েছি। আবার ম্যাচ উইনার ক্রিস লিনের সহজ ক্যাচও মাটিতে ফেলেছি। এরকম ফিল্ডিং মেনে নেওয়া যায় না। নিজেদের দায়িত্বের প্রতি আমাদের আরও নিষ্ঠাবান হতে হবে।’ বিরাটরা যদি মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের কাছেও হারেন, তাহলে প্লে-অফে যেতে হলে বাকি ম্যাচগুলি তাদের জিততেই হবে। তার মধ্যে চারটি আবার অ্যাওয়ে ম্যাচ। 

এ বিষয়ে আরসিবি অধিনায়ক বলেছেন, ‘আমার পক্ষে এই মুহূর্তে নির্দিষ্টভাবে কিছু বলা সম্ভব নয়। এখান থেকে প্লে-অফে যেতে হলে বাকি সাতটি ম্যাচের মধ্যে ছটিতে জিততে হবে। আমাদের এখন থেকে প্রতিটি ম্যাচকেই সেমি-ফাইনাল ভেবে মাঠে নামতে হবে। ভুল, আত্মতুষ্টি কিংবা সংশয়ের কোনও জায়গা নেই। আশা করি, দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিস্থিতিতে দলের সবাই ভালো পারফরম্যান্স দেখাবে। নিজেদের সক্ষমতার পুরোটা নিংড়ে দেবে।’ আরসিবি’র আর এক তারকা ব্রেন্ডন ম্যাকালাম বলেছেন, ‘কেকেআরের বিরুদ্ধে এবি ডি’ভিলিয়ার্স খেলতে না পারায় আমরা ধাক্কা খেয়েছি। আশা করি ও মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে নামতে পারবে।’

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্স শিবিরও মরিয়া থাকবে এই অ্যাওয়ে ম্যাচে জিতে ছন্দ উদ্ধারের জন্য। ওয়াংখেড়ে স্টেডিয়ামে দুই দলের মধ্যে আগের ম্যাচে ৪৬ রানে জিতেছিলেন রহিত শর্মারা। মঙ্গলবার প্রতিপক্ষের মাঠেও জিতে মাঠ ছাড়ার লক্ষ্যে ঝাঁপাবে মুম্বই।
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, খেলাধুলা সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে
[pullquote align="normal"]
loading...
loading...
[/pullquote]

No comments