আইএফএ’র অ্যাফিলিয়েশন ফি জমা দিল মোহন বাগান | বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

আইএফএ’র অ্যাফিলিয়েশন ফি জমা দিল মোহন বাগান | বর্তমান

Share This

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: গত বছর কলকাতা লিগে আইএফএ প্রকাশ্যেই ক্রীড়াসূচির সুবিধা পেয়েছিল। কলকাতা লিগের মাঝেই মিচেল-প্লাজারা ত্রিনিদাদ টোবাগোর হয়ে প্রাক বিশ্বকাপের ম্যাচ খেলতে চলে যান। এশিয়া কাপের বাছাই পর্বের ম্যাচের জন্য মহম্মদ রফিক, সালামরঞ্জন সিং, অর্ণব মণ্ডলরা চলে যান জাতীয় শিবিরে। আইএফএ ইস্ট বেঙ্গলের স্বার্থে টানা ১২ দিন লাল-হলুদের ম্যাচ দেয়নি। আগেরবারের চ্যাম্পিয়ন হিসাবে ইস্ট বেঙ্গল কলকাতা লিগে প্রথম ম্যাচটি খেলেছিল। নবম রাউন্ডে ছিল খেতাব নির্ধারক ডার্বি। তাই লিগে অষ্টম রাউন্ডে মোহন বাগানের আগে ইস্ট বেঙ্গলের খেলা উচিত ছিল। কিন্তু আইএফএ ঠিক উলটো কাজটিই করেছিল। তখন মোহন বাগান অর্থ সচিব টিভি ক্যামেরার সামনে বলেছিলেন, ‘আমরা আগামী মরশুমে কলকাতায় খেলব না। দল নিয়ে ঝাড়খণ্ড চলে যাব।’ এনিয়ে অনেক বিতর্ক হয়। তাঁকে সঙ্গত করেছিলেন সহ সচিবও। আইএফএ দু’জনকেই শো-কজ করেছিল। এখন ক্লাব প্রশাসনে তাঁরা নেই। দু’জনেই ইস্তফা দিয়েছেন। 


তবে মোহন বাগান ক্লাব পার্শ্ববর্তী কোনও রাজ্যে টিম তুলে নিয়ে চলে যাচ্ছে না। আইএফএ’র নিয়ম হল, ৩১ মার্চের মধ্যে সুতারকিন স্ট্রিটে অ্যাফিলিয়েশন ফি জমা দিতে হয়। অঞ্জন মিত্রর মোহন বাগান আরও ২৪৬টি অনুমোদিত সংস্থার মতোই অ্যা঩ফিলিয়েশন ফি জমা দিয়েছে। সম্প্রতি পদত্যাগী সহ সচিব একটি ওয়েবসাইটে অডিও ইন্টারভিউতে বলেছেন,‘ আমাদের ভাবতে হবে। তেমন হলে কলকাতা লিগের সময়ে আমরা অন্য কোথাও খেলতে পারি কিনা তা খতিয়ে দেখা উচিত।’ তবে ঘটনা হল, অ্যাফিলিয়েশন ফি জমা দেওয়ার অর্থ মোহন বাগান ক্লাব কলকাতা লিগে খেলছে। তবে আইএফএ সচিবের সঙ্গে কথা বলে মনে হল তিনি এবার ইস্ট বেঙ্গলকে আর খুল্লামখুল্লা সুবিধা পাইয়ে দেবেন না। সূত্রের খবর, কলকাতা লিগের আগে আইএফএ সচিব হয়তো মোহন বাগানের পদত্যাগী সহ সচিব ও অর্থ সচিবের সঙ্গেও কথাবার্তা বলবেন। এবার কলকাতা লিগ একটি আন্তর্জাতিক চ্যানেলে দেখানো চেষ্টা হচ্ছে। সেই চেষ্টা ফলপ্রসূ করতে মোহন বাগানকে আইএফএ’র সত্যিই প্রয়োজন।

এবার তিন প্রধানের সব ম্যাচ ফ্লাড লাইটে হবে। মার্চে ভরদুপুরে হইচই করে পূর্ত দপ্তর ফ্লাড লাইট জ্বালিয়েছিল ইস্ট বেঙ্গল ও মহমেডান স্পোর্টিং মাঠে। পৈলানের প্রশাসনিক সভা থেকে রিমোট কন্ট্রোলে উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। কিন্তু ফ্লাড লাইটে ইস্ট বেঙ্গল কিংবা মহমেডান মাঠে খেলা হয়নি। পরিস্থিতি যা তাতে জুলাইয়ের তৃতীয় সপ্তাহে ইস্ট বেঙ্গল ও মহমেডান মাঠে ফ্লাড লাইটে প্রথম ম্যাচটি খেলবে দুই প্রধান। আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি বলেন,‘বিশ্বকাপ শেষ হওয়ার দিন পাঁচেকের মধ্যে কলকাতা প্রিমিয়ার লিগ শুরু হবে। পঞ্চম থেকে প্রথম ডিভিশনের খেলা জুনেই শুরু হবে।’

No comments:

Post a Comment

Pages