আবার কবে ভারতের অধিনায়ক হব জানি না: রহিত শর্মা - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

আবার কবে ভারতের অধিনায়ক হব জানি না: রহিত শর্মা

Share This


ইন্দোর, ২৩ ডিসেম্বর: স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসাবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন রহিত শর্মা। বিয়ের জন্য বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ছুটি নিয়েছিলেন। সেই জন্য রহিতকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল। তাঁর নেতৃত্বে ভারত একদিনের সিরিজে শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারায়। এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজও পকেটে পুরে ফেলেছে ‘টিম ইন্ডিয়া’। রবিবার মুম্বইয়ে ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ঘরের মাঠে রহিতের এটাই আপাতত ক্যাপ্টেন হিসাবে শেষ ম্যাচ। কারণ, এরপর ‘টিম ইন্ডিয়া’ দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে। দলের সঙ্গে যোগ দেবেন বিরাট কোহলি। তবে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্বটা তিনি উপভোগ করেছেন বলে জানিয়েছেন রহিত। 



তিনি আরও বলেন, ‘প্রথমবার ভারতকে নেতৃত্ব দিলাম। চাপ ছিল। মুম্বইয়ে শেষ টি-২০ ম্যাচ পর্যন্ত চাপটা থাকবে। আমি জানি না আবার করে ভারতের অধিনায়ক হওয়ার সুযোগ পাব। এখন মাঠে নামার প্রতিটি মুহূর্ত আমার কাছে গুরুত্বপূর্ণ।’ উল্লেখ্য, ইন্দোরের হোলকার স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৩৫ বলে শতরান করেন রহিত শর্মা। সেই সঙ্গে তিনি টি-২০ ফরম্যাটে দ্রুততম শতরানকারী ডেভিড মিলারের রেকর্ডও স্পর্শ করেছেন।

ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে রহিত বলেন, ‘ধরমশালায় একদিনের সিরিজের প্রথম ম্যাচটা আমরা হেরে যাওয়ায় বেশ চাপে পড়ে গিয়েছিলাম। কারণ, আমাদের ব্যাটিং খুব খারাপ হয়েছিল। কার্যত সর্বনিম্ন স্কোরের আতঙ্ক চেপে বসেছিল মনের মধ্যে। পরে আমার ক্যাপ্টেন্সি ও দল নিয়ে অনেক চিন্তা করেছি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করছি আমরা। চাপ তো থাকবেই। তবে সফলভাবে দায়িত্ব পালন করতে পেরে আমি খুশি। এই সাফল্য আমার একার নয়, গোটা দলের। অধিনায়ক না থাকলেও দলের প্রতি আমার দায়বদ্ধতা বিন্দুমাত্র কমবে না।’

No comments:

Post a Comment

Pages