‘আবার কবে ভারতের অধিনায়কত্ব করব জানি না’ | আনন্দবাজার পত্রিকা - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

‘আবার কবে ভারতের অধিনায়কত্ব করব জানি না’ | আনন্দবাজার পত্রিকা

Share This



প্রথম অধিনায়কত্ব জাতীয় দলের। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবে তাঁর সাফল্যের গড় প্রায় ১০০ শতাংশ। ওয়ান ডে ও টি২০ সিরিজ জিতে নিয়েছে ভারত রোহিত শর্মারই অধিনায়কত্বে। টি২০ সিরিজ শেষ সেই ব্যাটন আবার ফিরে যাবে বিরাট কোহালির হাতে। একটু হলেও হতাশ রোহিত। তাই অধিনায়ক হিসেবে যে একটি ম্যাচ বাকি আছে সেখানে নিজের সেরাটা উজার করে দিতে চান তিনি।

রোহিত বলেন, ‘‘আমার হাতে যখন প্রথম অধিনায়কত্বের দায়িত্ব এল তখন অনেক চাপ ছিল। মুম্বইতে যখন শেষ ম্যাচ খেলব তখনও চাপ থাকবে। আমি জানি না আবার কবে অধিনায়কত্ব করতে পারব। তাই মাঠে যতটা সময় কাটাব তা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।’’ অধিনায়ক রোহিতের ব্যাট থেকেই এসেছে পর পর রেকর্ড। ওয়ান ডে-তে তিনটি ডবল সেঞ্চুরির রেকর্ড করেছেন অধিনায়ক হিসেবেই। টি২০তে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেছেন নিজের অধিনায়কত্বেই।

আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করেন নিয়মিত। কিন্তু জাতীয় দলের অধিনায়কত্বটা যে অনেকটাই কঠিন। অনেকবেশি প্রত্যাশা থাকে ভারতীয় দলকে ঘিরে। রোহিত বলেন, ‘‘ধর্মশালা ম্যাচের পর প্রচন্ড চাপে ছিলাম। সর্ব নিম্ন দলগত রানে আউট হয়ে গিয়েছিল দল। তার পর অধিনায়কত্ব নিয়ে অনেক ভেবেছি। বুঝেছি খুব কঠিন। ১৪০কোটি মানুষের প্রত্যাশার চাপ এটা।’’ 

No comments:

Post a Comment

Pages