Breaking News

হায়দরাবাদকে হেলায় হারিয়ে এলিমিনেটর জিতল কেকেআর | আনন্দবাজার পত্রিকা


হায়দরাবাদ ১২৮/৭ (২০ ওভার)
কলকাতা ৪৮/৩ (৫.২ ওভার) (ডার্কওয়াথ লুইস নিয়মে)

হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে এলিমিনেটর ম্যাচ জিতল কেকেআর। বৃষ্টির জন্য কেকেআর-এর ব্যাটিং শুরু হয় প্রায় ৩ ঘন্টা পর। ডার্কওয়াথ লুইস নিয়মে নাইটদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৬ ওভারে ৪৮। কিন্তু শুরুতেই লিন, উথাপ্পা, পঠান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এরপর গৌতম গম্ভীর ২ টো ছয় এবং ২ চারের সৌজন্যে কেকেআরকে জয় এনে দেন। নাইটদের পরবর্তী ম্যাচ কোয়ালিফায়ার ২-এ মুম্বইয়ের বিরুদ্ধে। ফাইনালে উঠতে গেলে ওই ম্যাচ জিততেই হবে গম্ভীরদের।

টস ভাগ্যটা বেশ ভাল যাচ্ছে গৌতম গম্ভীরের। ২০ ওভারের ক্রিকেটে পরে ব্যাট করাটা যে সুবিধার তা আগেই প্রমাণ হয়েছে। এলিমিনেশন রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে চিন্নাস্বামীও যে গৌতম গম্ভীরের পক্ষেই ছিল শুরু থেকে।
টস জিতে গতবারের চ্যাম্পিয়নদের ব্যাট করতে পাঠিয়েছিলেন গম্ভীর। প্রথমে ব্যাট করে নাইটদের ভয় দেখানোর মতো রান তুলতে পারল না হায়দরাবাদ। নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১২৮ রানই তুলতে সক্ষম হয় গতবারের চ্যাম্পিয়নরা।  ওপেন করতে নেমে শুরুটা ভালই করেছিল দলের অধিনায়ক। ৩৫ বলে তাঁর ৩৭ রানের ইনিংসে ছিল জোড়া বাউন্ডারি ও ওভার বাউন্ডারি। আর এক ওপেনার শিখর ধবন আজ আবার ফ্লপ। ১৩ বলে ১১ রানে প্যাভেলিয়নে ফেরেন তিনি। তিন নম্বরে নেমে উইলিয়ামসন আউট হন ২৪ রানে। যুবরাজের রান ৯। বিজয় শঙ্কর ভরসা দিতে শুরু করলেও আউট হন ১৭ বলে ২২ রান করে। নমন ওঝার রান ১৬। ক্রিস জর্ডন কোনও রান না করেই ফেরেন প্যাভেলিয়নে।
বল হাতে কলকাতার সফলতম ক্রিকেটারের নাম নাথান কুল্টার নাইল। চার ওভারে ২০ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। দুটো উইকেট নেন উমেশ যাদব। একটি করে উইকেট বোল্ট ও চাওলার।
ফেসবুক ক্রমাগত আমাদের গ্রুপ শেয়ারিং ব্লক করে চলেছে, সুতরাং, খেলাধুলা সম্পর্কিত সমস্ত খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ রাখুন, পোস্টটি পছন্দ হলে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না কিন্তু, লাইক করুন আমাদের ফেসবুক পেজে
[pullquote align="normal"]
loading...
loading...
[/pullquote]

No comments